ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

ভেওলার পীর মাওলানা এহসানুল হকের জানাজায় শোকাহত মানুষের ঢল

কামেল এহসান হুজুরের ইন্তেকাল নামাজে জানাযায় শোকাহত মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজার জেলার শীর্ষ আলেম চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা এহছানুল উলুম দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা এহসানুল হক (প্রকাশ ভেওলার পীর এহছান সাহেব) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি–…….রাজেউন)। সোমবার ২৩ ডিসেম্বর সকাল ৮ টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এহসান পীর সাহেবের মৃত্যুর খবরে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

পীরে কামেল এহছানুল হক কক্সবাজার জেলা ও দক্ষিন চট্টগ্রামের সর্বস্তরের মানুষের কাছে একজন বিশিষ্ট আলেম ও আধ্যাত্মিক ব্যক্তিত্ব হিসাবে তাঁর বেশ সুনাম ছিলো। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও মেয়ে এবং আত্মীয় স্বজন ছাড়াও হাজার হাজার ভক্ত অনুরক্ত গুনগ্রাহী রেখে গেছেন।

আজ ২৩ ডিসেম্বর, বিকাল সাড়ে ৪ টায় বাদে আছর পূর্ববড় ভেওলা ইউনিয়নের সমসুমিয়ার হাটস্থ জি.এন.এ মিশনারী উচ্চ বিদ্যালয় মাঠে এহেছান হুজুরের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। তাঁর আগে জানাযার নামাজে অংশগ্রহনের জন্য চকরিয়া-পেকুয়া উপজেলা ছাড়াও পাশের উপজেলা মহেশখালী, কুতুবদিয়া, লামা আলীকদম ও কক্সবাজার জেলার বিভিন্ন জনপদ এবং দক্ষিন চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার মানুষ উপস্থিত হন। ওইসময় জানাজার বিশাল মাঠসহ আশেপাশের এলাকায় তিল পরিমান ঠাই ছিলোনা।

জানাযার মাঠে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া সাহারবিল আনোয়ারুল উলুম ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা রুহুল কুদ্দুস আনোয়ারী, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক খলিল উদ্দিন চৌধুরী প্রমুখ।

এদিকে পীর এহসান হুজুরের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদ, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, সাবেক সাংসদ ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এএইচ সালাহউদ্দিন মাহমুদ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, জেলা পরিষদের সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ, চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল ও চকরিয়া নিউজ’র সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।

পাঠকের মতামত: